National Mourning Day-2021


"জাতীয় শোক দিবস ২০২১" যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে ডাচ্-বাংলা ব্যাংকের পরিচালনা পর্ষদের এক বিশেষ ভার্চুয়াল সভা।

"জাতীয় শোক দিবস ২০২১" যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে ১২ই আগস্ট সকাল ১১ টায় ডাচ্-বাংলা ব্যাংকের পরিচালনা পর্ষদের এক বিশেষ ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। ডাচ্-বাংলা ব্যাংক এর সম্মানিত চেয়ারম্যান সায়েম আহমেদ উক্ত সভায় সভাপতিত্ব করেন। এছাড়া উক্ত সভায় উপস্থিত ছিলেন পরিচালক আবেদুর রশিদ খান, পরিচালক একরামুল হক, পরিচালক মোহাম্মদ সেলিম ও ব্যবস্থাপনা পরিচালক এন্ড সিইও আবুল কাশেম মোঃ শিরিন। ব্যাংকের চেয়ারম্যান এবং বোর্ডের অন্যান্য সদস্যরা স্বাধীনতার মূল স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা নিবেদন করেন। তাঁর গৌরবময় জীবনের বিভিন্ন ঘটনা, পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহসিকতা ও বীরত্ব নিয়ে আলোচনা করেছেন। আলোচনার পর কমিটির সবাই সম্মত হয়ে নিম্নোক্ত সিদ্ধান্ত গ্রহণ করে: ১.১৫ আগস্ট, ২০২১ তারিখে ব্যাংকের ডুমনি ডেটা সেন্টার প্রাঙ্গণে বিকাল ৩ ঘটিকায় বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হবে। ২.গাছ লাগানোর জন্য গ্রাহকদের উৎসাহিত করে ব্যাংকের গ্রাহকদের খুদে বার্তা প্রেরণ করা হবে। ৩.২০২১ সালের আগস্ট মাসের জন্য ব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে একটি ডিজিটাল/ইলেকট্রনিক বোর্ড স্থাপন করা হবে। ৪. ১৫ আগস্ট,২০২১ সকাল ১১ টায় "জাতীয় শোক দিবস ২০২১" উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপরে একটি ভার্চুয়াল মিটিং আয়োজন করা হবে যেখানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক, উপ-ব্যবস্থাপনা পরিচালক, সিএক্সও, বিভাগীয় প্রধান এবং সকল শাখার ব্যবস্থাপকগণ উপস্থিত থাকিবেন। ৫.সকল ক্ষেত্রে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করিতে হইবে। ৬.বিভিন্ন প্রোগ্রামের ছবি প্রদর্শন এবং প্রেরণ সংক্রান্ত নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করতে হবে।

"জাতীয় শোক দিবস ২০২১" উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভা।

"জাতীয় শোক দিবস ২০২১" উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপরে ডাচ্-বাংলা ব্যাংকের উদ্যোগে এক বিশেষ ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে ১৫ই আগস্টের কালরাতে শাহাদাতবরণকারী হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এবং তাঁদের পরিবারের শাহাদাতবরণকারী সদস্যবৃন্দের আত্মার মাগফেরাত কামনা করে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করা হয়। ডাচ্-বাংলা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক এন্ড সিইও আবুল কাশেম মোঃ শিরিন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এবং বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপরে আলোচনা করেন। এছাড়াও উক্ত অনুষ্ঠানে ব্যাংকের উপ -ব্যবস্থাপনা পরিচালক শহিদুর রহমান খান , মোঃ আবেদুর রহমান শিকদার, মোঃ এহতেশামুল হক খান, মোঃ শাহাদাত হোসাইন, মোঃ শাহ আলম পাটোয়ারী, মোহাম্মদ শহিদ উল্লাহ, ব্যাংকের প্রধান কার্যালয়ের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং শাখা ব্যবস্থাপকগণ আলোচনায় অংশ নেন।

জাতীয় শোক দিবস-২০২১ উপলক্ষে জাতীয় দৈনিক পত্রিকায় প্রচারিত বিজ্ঞাপন।

National Mourning Day 2021

জাতীয় শোক দিবস-২০২১ উপলক্ষে ডিজিটাল ডিসপ্লে ব্যানারে প্রচারিত বিজ্ঞাপন।

National Mourning Day 2021

জাতীয় শোক দিবস-২০২১ উপলক্ষে ব্যাংক গ্রাহকদের বৃক্ষ রোপণ করার আহবান জানিয়ে পাঠানো ম্যাসেজ।

National Mourning Day 2021

"জাতীয় শোক দিবস ২০২১" উপলক্ষে ডাচ্-বাংলা ব্যাংকের বৃক্ষরোপন কর্মসূচী।

ঢাকার ডুমনিতে ডাচ্-বাংলা ব্যাংকের ডাটা সেন্টারে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এন্ড সিইও আবুল কাশেম মোঃ শিরিন একটি চারা গাছ রোপনের মাধ্যমে কর্মসূচী উদ্বোধন করেন, এ সময় ব্যাংকের উপ- ব্যবস্থাপনা পরিচালক শহিদুর রহমান খান, মোঃ আবেদুর রহমান শিকদার, মোঃ এহতেশামুল হক খান, মোঃ শাহাদাত হোসাইন, মোঃ শাহ আলম পাটোয়ারী, মোহাম্মদ শহিদ উল্লাহ সহ ব্যাংকের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষে ১৫ই আগস্টের কালরাতে শাহাদাতবরণকারী হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এবং তাঁদের পরিবারের শাহাদাতবরণকারী সদস্যবৃন্দের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।