National Mourning Day-2022


"জাতীয় শোক দিবস ২০২২" যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে ডাচ্-বাংলা ব্যাংকের পরিচালনা পর্ষদের এক বিশেষ ভার্চুয়াল সভা।

"জাতীয় শোক দিবস ২০২২" যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে ১১ই আগস্ট, দুপুর ১২.০০ ঘটিকায় ডাচ্-বাংলা ব্যাংকের পরিচালনা পর্ষদের এক বিশেষ ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। ডাচ্-বাংলা ব্যাংক এর সম্মানিত চেয়ারম্যান সায়েম আহমেদ উক্ত সভায় সভাপতিত্ব করেন। এছাড়া উক্ত সভায় উপস্থিত ছিলেন পরিচালক আবেদুর রশিদ খান, পরিচালক একরামুল হক, পরিচালক Tang Yuen Ha, Ada, পরিচালক সাদিয়া রাইয়ান আহমেদ ও ব্যবস্থাপনা পরিচালক এন্ড সিইও আবুল কাশেম মোঃ শিরিন। ব্যাংকের চেয়ারম্যান এবং বোর্ডের অন্যান্য সদস্যরা স্বাধীনতার মূল স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে শ্রদ্ধা নিবেদন করেন। তাঁর গৌরবময় জীবনের বিভিন্ন ঘটনা, পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহসিকতা ও বীরত্ব নিয়ে আলোচনা করেছেন। আলোচনার পর কমিটির সবাই সম্মত হয়ে নিম্নোক্ত সিদ্ধান্ত গ্রহণ করে: ১. ১৫ আগস্ট ২০২২ তারিখে ব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো ব্যাজ ধারণ ও শ্রদ্ধা নিবেদন করা হবে। ২. ২০২২ সালের আগস্ট মাসের জন্য ব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে ব্যানার স্থাপন করা হবে। ৩. মানবিক সহায়তা প্রদানে কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়। ৪. ১৫ আগস্ট, ২০২২ তারিখে ব্যাংকের ডুমনি ডেটা সেন্টার প্রাঙ্গণে সকাল ১১.০০ ঘটিকায় বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হবে। ৫. ১৬ আগস্ট, ২০২২ সকাল ১০.০০ ঘটিকায় "জাতীয় শোক দিবস ২০২২" উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপরে একটি ভার্চুয়াল মিটিং আয়োজন করা হবে যেখানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক, উপ-ব্যবস্থাপনা পরিচালক, সিএক্সও এবং বিভাগীয় প্রধানগণ উপস্থিত থাকিবেন। ৬. সকল ক্ষেত্রে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করিতে হইবে। ৭. বিভিন্ন প্রোগ্রামের ছবি ব্যাংকের ওয়েবসাইটে প্রদর্শনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

National Mourning Day 2022

"জাতীয় শোক দিবস ২০২২" উপলক্ষ্যে প্রধান কার্যালয়ের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়।

National Mourning Day 2022
National Mourning Day 2022

"জাতীয় শোক দিবস ২০২২" উপলক্ষ্যে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এন্ড সিইও আবুল কাশেম মোঃ শিরিনের নেতৃত্বে ব্যাজ ধারণ ও প্রধান কার্যালয়ের মুজিব কর্নারে পুস্পস্তবক অর্পণ করা হয়।

National Mourning Day 2022
National Mourning Day 2022
National Mourning Day 2022

"জাতীয় শোক দিবস ২০২২" উপলক্ষ্যে ডাচ্-বাংলা ব্যাংকের বৃক্ষরোপণ কর্মসূচি।

ঢাকার ডুমনিতে ডাচ্-বাংলা ব্যাংকের ডাটা সেন্টারে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এন্ড সিইও আবুল কাশেম মোঃ শিরিন একটি চারা গাছ রোপণের মাধ্যমে কর্মসূচি উদ্বোধন করেন। এ সময় ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক শহিদুর রহমান খান, মোঃ আবেদুর রহমান শিকদার, মোঃ এহতেশামুল হক খান, মোঃ শাহাদাত হোসাইন, মোঃ শাহ আলম পাটোয়ারী, মোহাম্মদ শহিদ উল্লাহ সহ ব্যাংকের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষে ১৫ই আগস্টের কালরাতে শাহাদাতবরণকারী হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এবং তাঁদের পরিবারের শাহাদাতবরণকারী সদস্যবৃন্দের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

National Mourning Day 2022
National Mourning Day 2022 National Mourning Day 2022
National Mourning Day 2022

"জাতীয় শোক দিবস ২০২২" উপলক্ষ্যে প্রধান কার্যালয়ের সামনে ব্যানারে প্রচারিত বিজ্ঞাপন।

National Mourning Day 2022
National Mourning Day 2022

"জাতীয় শোক দিবস ২০২২" উপলক্ষ্যে জাতীয় দৈনিক পত্রিকায় প্রচারিত বিজ্ঞাপন।

National Mourning Day 2021

"জাতীয় শোক দিবস ২০২২" উপলক্ষ্যে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভা।

"জাতীয় শোক দিবস ২০২২" উপলক্ষ্যে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপরে ডাচ্-বাংলা ব্যাংকের উদ্যোগে এক বিশেষ ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে ১৫ই আগস্টের কালরাতে শাহাদাতবরণকারী হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এবং তাঁদের পরিবারের শাহাদাতবরণকারী সদস্যবৃন্দের আত্মার মাগফেরাত কামনা করে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করা হয়। ডাচ্-বাংলা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক এন্ড সিইও আবুল কাশেম মোঃ শিরিন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এবং বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপরে আলোচনা করেন। এছাড়াও উক্ত অনুষ্ঠানে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক শহিদুর রহমান খান, মোঃ আবেদুর রহমান শিকদার, মোঃ এহতেশামুল হক খান, মোঃ শাহাদাত হোসাইন, মোঃ শাহ আলম পাটোয়ারী, মোহাম্মদ শহিদ উল্লাহ এবং ব্যাংকের প্রধান কার্যালয়ের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ আলোচনায় অংশ নেন।

National Mourning Day 2022

"জাতীয় শোক দিবস ২০২২" উপলক্ষ্যে মানবিক সহায়তা প্রদান কর্মসূচি।

ডাচ্-বাংলা ব্যাংক "জাতীয় শোক দিবস ২০২২" উপলক্ষ্যে বেসরকারি উন্নয়ণ সংস্থা “পদক্ষেপ মানবিক উন্নয়ণ কেন্দ্র (NGO)” এর সহায়তায় ১০০০ দুস্থ পরিবারকে রকেট (মোবাইল ব্যাংকিং) এর মাধ্যমে টাকা ২০০০/- করে মোট ২০ লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।