National Mourning Day-2023


"জাতীয় শোক দিবস ২০২৩" যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে ডাচ্-বাংলা ব্যাংকের পরিচালনা পর্ষদের এক বিশেষ ভার্চুয়াল সভা।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বার্ষিকীতে "জাতীয় শোক দিবস ২০২৩" যথাযথ মর্যাদায় পালনের লক্ষে ২৬ জুলাই সকাল ১১ টায় ডাচ্-বাংলা ব্যাংকের পরিচালনা পর্ষদের এক বিশেষ ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। ডাচ্-বাংলা ব্যাংক এর সম্মানিত চেয়ারম্যান সাদিয়া রাইয়ান আহমেদ উক্ত সভায় সভাপতিত্ব করেন।এছাড়া উক্ত সভায় উপস্থিত ছিলেন পরিচালক সায়েম আহমেদ,পরিচালক আবেদুর রশিদ খান, পরিচালক একরামুল হক, পরিচালক মোহাম্মদ সেলিম ও ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবুল কাশেম মোঃ শিরিন। ব্যাংকের চেয়ারম্যান এবং বোর্ডের অন্যান্য সদস্যরা স্বাধীনতার মহানস্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা নিবেদন করেন।তাঁর গৌরবময় জীবনের বিভিন্নঘটনা, সাহসিকতা ও বীরত্ব নিয়ে আলোচনা করেন। উক্ত সভায় সর্বসম্মতি ক্রমে নিম্নোক্ত কর্মসূচীসমূহ বাস্তবায়নের জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়: ১. ১৫ আগস্ট ২০২৩ তারিখে ব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা। ২. "জাতীয় শোক দিবস ২০২৩" উপলক্ষে ১৫ আগস্ট ২০২৩ তারিখে ব্যাংকের প্রধান কার্যালয়ে মুজিব কর্নারে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ। ৩. ১ আগস্ট ২০২৩ তারিখ হতে মাসব্যাপী কালো ব্যাজ ধারণ। ৪. ব্যাংকের প্রধান কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে বিশেষ ব্যানার স্থাপন। ৫. ১৫ আগস্ট, ২০২৩ তারিখে ডুমনিতে অবস্থিত ব্যাংকের ডেটা সেন্টার প্রাঙ্গণে বৃক্ষরোপণ ও তা সংরক্ষনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ। ৬. “জাতীয় শোক দিবস-২০২৩” উপলক্ষে ব্যাংক গ্রাহকদের বৃক্ষরোপণ করার আহবান জানিয়ে ক্ষুদে বার্তাপ্রেরণ। ৭. . “জাতীয় শোক দিবস-২০২৩” উপলক্ষে অসহায় ও দরিদ্রদের মাঝে মানবিক সহায়তা প্রদান করা। ৮. "জাতীয় শোক দিবস ২০২৩" উপলক্ষে ১৬ আগস্ট, ২০২৩ সকাল ১০.০০ ঘটিকায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপরে একটি আলোচনা সভা আয়োজন করা হবে যেখানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন। ৯."জাতীয় শোক দিবস ২০২৩" উপলক্ষে আয়োজিত বিভিন্ন কর্মসূচী পালনের ছবি ব্যাংকের ওয়েবসাইটে প্রদর্শন করা।

National Mourning Day 2023

"জাতীয় শোক দিবস ২০২৩" উপলক্ষ্যে প্রধান কার্যালয়ের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়।

National Mourning Day 2023

"জাতীয় শোক দিবস ২০২৩" উপলক্ষ্যে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এন্ড সিইও আবুল কাশেম মোঃ শিরিনের নেতৃত্বে ব্যাজ ধারণ ও প্রধান কার্যালয়ের মুজিব কর্নারে পুস্পস্তবক অর্পণ করা হয়।

National Mourning Day 2023

"জাতীয় শোক দিবস ২০২৩" উপলক্ষে প্রধান কার্যালয়ের সামনে ব্যানার স্থাপন করা হয়।

National Mourning Day 2022

National Mourning Day 2022

"জাতীয় শোক দিবস ২০২৩" উপলক্ষ্যে ডাচ্-বাংলা ব্যাংকের বৃক্ষরোপণ কর্মসূচি।

ঢাকার ডুমনিতে ডাচ্-বাংলা ব্যাংকের ডাটা সেন্টারে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবুল কাশেম মোঃ শিরিন একটি চারা গাছ রোপণের মাধ্যমে কর্মসূচি উদ্বোধন করেন। এ সময় ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক সহিদুর রহমান খান, মোঃ আবেদুর রহমান শিকদার, মোঃ এহতেশামুল হক খান, মোঃ শাহাদাত হোসাইন, মোঃ শাহ আলম পাটোয়ারী, মোহাম্মদ শহীদ উল্যাহ, মোঃ আবদুল্লাহ আল মামুন, উত্তম কুমার সাহা সহ ব্যাংকের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষে ১৫ আগস্টের কালরাতে শাহাদাতবরণকারী হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এবং তাঁদের পরিবারের শাহাদাতবরণকারী সদস্যবৃন্দের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

National Mourning Day 2022

National Mourning Day 2022

National Mourning Day 2022

জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষে ব্যাংক গ্রাহকদের বৃক্ষরোপণ করার আহ্বান জানিয়ে প্রেরিত ক্ষুদেবার্তা।

National Mourning Day 2023

জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষে জাতীয় দৈনিক পত্রিকার মাধ্যমে শ্রদ্ধা নিবেদন।

National Mourning Day 2021

"জাতীয় শোক দিবস ২০২৩" উপলক্ষে আয়োজিত আলোচনা সভা- ১৬ আগস্ট, ২০২৩

"জাতীয় শোক দিবস ২০২৩" উপলক্ষে আয়োজিত আলোচনা সভা- ১৬ আগস্ট, ২০২৩ "জাতীয় শোক দিবস ২০২৩" উপলক্ষ্যে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপরে ডাচ্-বাংলা ব্যাংকের উদ্যোগে এক বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানের শুরুতে ১৫ইআগস্টের কাল রাতে শাহাদাত বরণকারী হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিবএবংতাঁদের পরিবারের শাহাদাত বরণকারী সদস্যবৃন্দের আত্মার মাগফেরাত কামনা করে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করাহয়। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা করেন জনাব মো. নজরুল ইসলাম খান, কিউরেটর, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর।ডাচ্-বাংলা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইওআবুল কাশেম মোঃশিরিন অনুষ্ঠানের সভাপতিত্বকরেন।এছাড়াওউক্ত অনুষ্ঠানে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ, প্রধান কার্যালয়ের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সশরীরে উপস্থিত ছিলেন এবংডাচ্-বাংলা ব্যাংকের সকলশাখা ব্যবস্থাপকসহ অন্যান্য কর্মকতাগণ উক্তআলোচনা সভায় ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।

National Mourning Day 2022

National Mourning Day 2022

National Mourning Day 2022

"জাতীয় শোক দিবস ২০২৩" উপলক্ষ্যে মানবিক সহায়তা প্রদান কর্মসূচি।

ডাচ্-বাংলা ব্যাংক "জাতীয় শোক দিবস ২০২৩" উপলক্ষে বেসরকারি উন্নয়ন সংস্থা “পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র (NGO)” এর সহায়তায় ১০০০ দুস্থ পরিবারকে রকেট (মোবাইল ব্যাংকিং) এর মাধ্যমে টাকা ২০০০/- করে মোট ২০ লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করেছে।